Saturday, August 10th, 2019




মতলব উত্তরে অতিরিক্ত ভাড়া আদায় করলে আইনি ব্যবস্থা: ওসি মিজানুর রহমান

আরাফাত আল-আমিন: চাঁদপুরের মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মিজানুর রহমান বলেছেন, ঈদ কেন্দ্র করে অতিরিক্ত ভাড়া আদায় করা যাবে না। বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলে আইগত ব্যবস্থা নেওয়া হবে। শনিবার (১০ আগস্ট) সকালে উপজেলার ছেঙ্গারচর পৌর সিএনজি ষ্ট্যান্ড, গালিমখাঁ বাংলা বাজার ও সুজাতপুর বাজার ষ্ট্যান্ড পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। এসময় পরিবহন নেতৃবন্দ ও চালকরা উপস্থিত ছিলেন।
ওসি মিজানুর রহমান আরও বলেন, অতিরিক্ত ভাড়া আদায় করে মানুষের মনে কষ্ট দেওয়া যাবে না। মনে রাখবেন আমার আপনার ভাই-বোন, আত্মীয়-স্বজনই যানবাহনে চলাফেরা করে। তাই মানুষের সাথে ভাল আচরণ করতে হবে, কারো সাথে খারাপ কথা বার্তা বলা যাবে না। তিনি সড়ক দূর্ঘটনা রোধে সিএনজি, অটোরিক্সা সহ সকল চালকদের সাবধনতার সাথে গাড়ি চালানোর জন্য পরামর্শ দেন।

সকলকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আসন্ন ঈদ কেন্দ্র করে কোরবানীর বর্জ্য নিদির্ষ্ট স্থানে ফেলতে হবে। অথবা মাটিতে পুঁতে দিতে হবে। তাহলে এডিস মশার জন্ম হবে না। মনে রাখতে হবে এডিস মশা ডেঙ্গু ভাইরাস ছড়ায়। সবার বাড়ির আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। বক্তব্য শেষে ডেঙ্গু প্রতিরোধে সচেতনমূলক লিফলেট বিতরণ করেন তিনি।
এদিকে চালকদের সাথে কথা হলে তারা জানান, গত ৬-৭ মাস যাবৎ আমাদের কোন অতিরিক্ত চাঁদা দিতে হয় না। তাই আমরা অতিরিক্ত ভাড়া আদায় করি না। বর্তমান ওসি মহোদয় মতলব উত্তর থানায় যোগদান করার তিনি সকল ষ্ট্যান্ডে সকল ধরনের চাঁদাবাজি বন্ধ করে দিয়েছেন, এজন্য আমরা তাকে ধন্যবাদ জানাই। চালকরা আরও জানান, শুধু লাইন ম্যানের বেতন বাবদ ১০ টাকা করে চাঁদা দেন। এছাড়া আর কোন বাড়তি চাঁদা দিতে হয় না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ